‘২০২০ ওয়ার্ল্ড চেঞ্জিং আইডিয়াস’ তালিকায় প্রাভা হেলথের স্বীকৃতি

ফাস্ট কোম্পানির সম্প্রতি প্রকাশিত ‘২০২০ ওয়ার্ল্ড চেঞ্জিং আইডিয়াস’ তালিকায় বিশ্বের সেরা পরিবর্তনশীল আইডিয়া (এশিয়া প্যাসিফিক) ও বিশ্বের উন্নয়নশীল প্রযুক্তি বিভাগে সম্মাননা স্বীকৃতি পেয়েছে প্রাভা হেলথ। স্বাস্থ্যসেবা প্রদানকারী এই সংস্থাটি কাটিং-এজ টেকনোলজির সঙ্গে উন্নতমানের স্বাস্থ্যসেবা সমন্বয়ের মাধ্যমে রোগীর অভিজ্ঞতার আলোকে বাংলাদেশের স্বাস্থ্যখাতের মান উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ। প্রাভার “ব্রিক অ্যান্ড ক্লিক” মডেল এই ধরণের প্রথম পরিষেবা যা বাংলাদেশে রোগীদের জন্য পরিপূর্ন স্বাস্থ্য সেবা নিশ্চিত করছে। প্রাভা হেলথের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং সিইও সিল্ভানা সিনহা বলেন, কয়েক দশকের বিশ্বব্যাপী উন্নয়নের ফলে লাখ লাখ শহরের বাংলাদেশী মধ্যবিত্ত শ্রেণিতে রূপান্তরিত হওয়ায় বাংলাদেশ বর্তমানে একটি ‘মিসিং মিডেল’ সমস্যার সম্মুখীন হয়েছে। এর ফলে স্বাস্থ্যসেবা অনিশ্চয়তার মুখে ঠেলে দেয়া এই মানুষগুলোর স্বাস্থ্য পরিসেবা অপূর্ণ থাকছে এবং হাজার হাজার মানুষ প্রতিনিয়ত বিদেশ ভ্রমণ করছে উন্নত স্বাস্থ্যসেবার জন্য। মানসম্পন্ন চিকিৎসা এবং প্রযুক্তির সমন্বয়ে প্রাভা হেলথ একটি স্বাস্থ্যসেবা ব্যবস্থা তৈরি করছে যেখানে সেবার মান বজায় রাখার পাশাপাশি রোগীদের মর্যাদার গুরুত্ব প্রাধান্য দেয়ার মাধ্যমে এই বাংলাদেশীদের চাহিদা পূরণ করবে।

সম্প্রতি, কোভিড-১৯ মহামারী মোকাবেলায় সাধারণ রোগী ও প্রান্তিক জনগোষ্ঠীর জন্য প্রাভা বেশ কয়েকটি নতুন টেলিমেডিসিন সেবা এবং টুলস চালু করেছে। যার মধ্যে আছে, বিনামূল্যে স্ক্রিনিং কল, ডাক্তারের সঙ্গে ভিডিও কনসাল্টেশন, বাসা থেকে নমুনা সংগ্রহ, অনলাইন ফার্মেসি, সেলফ অ্যাসেসমেন্ট টুল, স্বতন্ত্র কোভিড-১৯ ওয়েবপেজ সুবিধা। সংবাদ বিজ্ঞপ্তি।

সোমবার, ১১ মে ২০২০ , ২৮ বৈশাখ ১৪২৭, ১৭ রমাজান ১৪৪১

‘২০২০ ওয়ার্ল্ড চেঞ্জিং আইডিয়াস’ তালিকায় প্রাভা হেলথের স্বীকৃতি

ফাস্ট কোম্পানির সম্প্রতি প্রকাশিত ‘২০২০ ওয়ার্ল্ড চেঞ্জিং আইডিয়াস’ তালিকায় বিশ্বের সেরা পরিবর্তনশীল আইডিয়া (এশিয়া প্যাসিফিক) ও বিশ্বের উন্নয়নশীল প্রযুক্তি বিভাগে সম্মাননা স্বীকৃতি পেয়েছে প্রাভা হেলথ। স্বাস্থ্যসেবা প্রদানকারী এই সংস্থাটি কাটিং-এজ টেকনোলজির সঙ্গে উন্নতমানের স্বাস্থ্যসেবা সমন্বয়ের মাধ্যমে রোগীর অভিজ্ঞতার আলোকে বাংলাদেশের স্বাস্থ্যখাতের মান উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ। প্রাভার “ব্রিক অ্যান্ড ক্লিক” মডেল এই ধরণের প্রথম পরিষেবা যা বাংলাদেশে রোগীদের জন্য পরিপূর্ন স্বাস্থ্য সেবা নিশ্চিত করছে। প্রাভা হেলথের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং সিইও সিল্ভানা সিনহা বলেন, কয়েক দশকের বিশ্বব্যাপী উন্নয়নের ফলে লাখ লাখ শহরের বাংলাদেশী মধ্যবিত্ত শ্রেণিতে রূপান্তরিত হওয়ায় বাংলাদেশ বর্তমানে একটি ‘মিসিং মিডেল’ সমস্যার সম্মুখীন হয়েছে। এর ফলে স্বাস্থ্যসেবা অনিশ্চয়তার মুখে ঠেলে দেয়া এই মানুষগুলোর স্বাস্থ্য পরিসেবা অপূর্ণ থাকছে এবং হাজার হাজার মানুষ প্রতিনিয়ত বিদেশ ভ্রমণ করছে উন্নত স্বাস্থ্যসেবার জন্য। মানসম্পন্ন চিকিৎসা এবং প্রযুক্তির সমন্বয়ে প্রাভা হেলথ একটি স্বাস্থ্যসেবা ব্যবস্থা তৈরি করছে যেখানে সেবার মান বজায় রাখার পাশাপাশি রোগীদের মর্যাদার গুরুত্ব প্রাধান্য দেয়ার মাধ্যমে এই বাংলাদেশীদের চাহিদা পূরণ করবে।

সম্প্রতি, কোভিড-১৯ মহামারী মোকাবেলায় সাধারণ রোগী ও প্রান্তিক জনগোষ্ঠীর জন্য প্রাভা বেশ কয়েকটি নতুন টেলিমেডিসিন সেবা এবং টুলস চালু করেছে। যার মধ্যে আছে, বিনামূল্যে স্ক্রিনিং কল, ডাক্তারের সঙ্গে ভিডিও কনসাল্টেশন, বাসা থেকে নমুনা সংগ্রহ, অনলাইন ফার্মেসি, সেলফ অ্যাসেসমেন্ট টুল, স্বতন্ত্র কোভিড-১৯ ওয়েবপেজ সুবিধা। সংবাদ বিজ্ঞপ্তি।