বিদ্যুৎখাতে মাঠের কর্মীদের আচরণ উন্নয়ন প্রয়োজন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, গ্রাহক সন্তুষ্টিই আমাদের মূল লক্ষ্য। মাঠ পর্যায়ে সরাসরি গ্রাহকদের সঙ্গে যারা কাজ করে, তাদের সেবা প্রদান ও আচারণগত প্রক্রিয়ায় আরও উন্নয়ন করা প্রয়োজন। রাষ্ট্রীয় বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর উদ্দেশে তিনি বলেন, কোন সমস্যা নিয়ে গ্রাহক আপনাদের কাছে আসার আগেই সেবা নিয়ে গ্রাহকদের কাছে যেতে হবে। গতকাল বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (বিপিএমআই) আয়োজিত ‘লিডারশীপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম ফর পাওয়ার সেক্টর অর্গানাইজেসন্স’ শীর্ষক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিপিএমআই’র রেক্টর মো. মাহাবুব-উল-আলম এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (্আরইবি) চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.) প্রমুখ। আরইবি ও পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, সিনিয়র জেনারেল ম্যানেজার ও জেনারেল ম্যানেজার পর্যায়ের ৫০ জন কর্মকতাকে নিয়ে ১২ দিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটকে আন্তর্জাতিক মানের করার উদ্যোগ অব্যাহত রাখতে হবে। স্থায়ী ক্যাম্পাস নির্মাণের গতি আরও বাড়ানো উচিত। ব্যবস্থাপনা প্রশিক্ষণ প্রদানের পাশপাশি গবেষনার বিষয়টিও দেখবে। প্রতিমন্ত্রী বলেন, নবায়ণযোগ্য জ্বালানির আকার বড় হচ্ছে, তাপ বিদ্যুৎ এর আকার বড় হচ্ছে, এগুলো পরিচালনার বিষয়ও প্রশিক্ষণে থাকা প্রয়োজন। প্রশিক্ষণ কর্মসূচি সর্বদা চলমান রাখতে হবে।

আরও খবর
সিলেট-তামাবিল মহাসড়ক উন্নয়ন প্রকল্প অনুমোদন
সাংবাদিক ছাঁটাইয়ে ডিইউজে’র উদ্বেগ
রংপুরে দুদকের দৃশ্যমান কোন কর্মকাণ্ড নেই
৫১ জনের নিয়োগ নিয়ে রুল
শ্রদ্ধা ও ভালোবাসায় সিআর দত্তের শেষকৃত্য
খালেদাকে মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে ফখরুল
সাংবাদিক নামে প্রতারণা, গ্রেফতার ২
বিধিবহির্ভূতভাবে প্রকৌশলী নিয়োগ দিতে মরিয়া সিসিক
আ’লীগের সভাপতির কার্যালয়ে নেতাকর্মী নিয়ে নাজমা আক্তারের দিনব্যাপী অবস্থান
কিশোর মুন্না হত্যার নেপথ্যে গায়ে ধাক্কা লাগার প্রতিশোধ
চট্টগ্রাম নগর উন্নয়নে চউক-চসিক সমন্বয়ের মাধ্যমে প্রকল্প বাস্তবায়ন হবে সিটি প্রশাসক
দক্ষিণাঞ্চলে জমির বিকল্প ধাপে সবজি চাষে স্বাবলম্বী পাঁচ শতাধিক পরিবার
বিএনপির দুলুর ব্যাংক হিসাব জব্দ

বুধবার, ০২ সেপ্টেম্বর ২০২০ , ১২ মহররম ১৪৪২, ১৬ ভাদ্র ১৪২৭

বিদ্যুৎখাতে মাঠের কর্মীদের আচরণ উন্নয়ন প্রয়োজন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নিজস্ব বার্তা পরিবেশক |

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, গ্রাহক সন্তুষ্টিই আমাদের মূল লক্ষ্য। মাঠ পর্যায়ে সরাসরি গ্রাহকদের সঙ্গে যারা কাজ করে, তাদের সেবা প্রদান ও আচারণগত প্রক্রিয়ায় আরও উন্নয়ন করা প্রয়োজন। রাষ্ট্রীয় বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর উদ্দেশে তিনি বলেন, কোন সমস্যা নিয়ে গ্রাহক আপনাদের কাছে আসার আগেই সেবা নিয়ে গ্রাহকদের কাছে যেতে হবে। গতকাল বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (বিপিএমআই) আয়োজিত ‘লিডারশীপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম ফর পাওয়ার সেক্টর অর্গানাইজেসন্স’ শীর্ষক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিপিএমআই’র রেক্টর মো. মাহাবুব-উল-আলম এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (্আরইবি) চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.) প্রমুখ। আরইবি ও পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, সিনিয়র জেনারেল ম্যানেজার ও জেনারেল ম্যানেজার পর্যায়ের ৫০ জন কর্মকতাকে নিয়ে ১২ দিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটকে আন্তর্জাতিক মানের করার উদ্যোগ অব্যাহত রাখতে হবে। স্থায়ী ক্যাম্পাস নির্মাণের গতি আরও বাড়ানো উচিত। ব্যবস্থাপনা প্রশিক্ষণ প্রদানের পাশপাশি গবেষনার বিষয়টিও দেখবে। প্রতিমন্ত্রী বলেন, নবায়ণযোগ্য জ্বালানির আকার বড় হচ্ছে, তাপ বিদ্যুৎ এর আকার বড় হচ্ছে, এগুলো পরিচালনার বিষয়ও প্রশিক্ষণে থাকা প্রয়োজন। প্রশিক্ষণ কর্মসূচি সর্বদা চলমান রাখতে হবে।