ফুডপান্ডা এখন বাংলাদেশের ৬৪ জেলায়

অনলাইনে খাবার ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহকারি প্ল্যাটফর্ম ফুডপান্ডা বাংলাদেশের ৬৪ জেলায় এর সেবা বিস্তৃত করেছে। এই ডিসেম্বরে ফুডপান্ডা বাংলাদেশে এর ৭ম বর্ষ উদযাপন করলো। গত ৭ বছরের যাত্রায় ৪০ লাখেরও বেশি গ্রাহক সাইন আপ করার পাশাপাশি ফুডপান্ডায় রয়েছে ৩৫ হাজারের বেশি রেস্টুরেন্ট ও শপ পার্টনার, সেইসঙ্গে আছে লাখো আইটেমের সম্ভার। এই পর্যন্ত ৫৫ হাজার মানুষকে ডেলিভারি পার্টনার হিসেবে ফুডপান্ডা প্ল্যাটফর্মে যোগ দেওয়ার সুযোগ তৈরির মাধ্যমে তাদের উপার্জনক্ষম করে তোলার পাশাপাশি বাংলাদেশের ডিজিটাল অর্থনীতিতে অবদান রেখেছে অনলাইনভিত্তিক এই সংস্থা। বাংলাদেশের প্রতিটি জেলায় এর সেবা বিসস্তৃত হওয়ায় ডেলিভারি কার্যক্রমে যুক্ত হয়ে তরুণরা জীবিকা উপার্জন করতে সক্ষম হচ্ছে, যা দেশের বেকারত্ব নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

২০১৩ সালে ঢাকা শহরে স্বল্প পরিসরে কার্যক্রম চালুর মাধ্যমে বাংলাদেশে যাত্রা শুরু করে ফুডপান্ডা। শুধুমাত্র খাবার ডেলিভারি কার্যক্রম দিয়ে যাত্রা শুরুর ৭ বছরেই ফুডপান্ডা দেশের ৬৪ জেলার গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছে গেছে খাবার, নিত্য প্রয়োজনীয় পণ্য ও ওষুধসহ দরকারি সব পণ্য অনলাইনে অর্ডার করার অন-ডিমান্ড সার্ভিস নিয়ে। সময়ের সঙ্গে সঙ্গে ফুডপ্যান্ডা তার পার্টনার ও গ্রাহকদের জন্য শক্তিশালী নেটওয়ার্ক তৈরিতে নিরলসভাবে কাজ করে গেছে। ফুডপান্ডা বাংলাদেশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা আম্বারীন রেজা বলেন, “দেশজুড়ে সেবা বিস্তৃত করার পাশাপাশি ফুডপান্ডা ব্যবহারকারিদের সবসময় সর্বোত্তম সেবা প্রদানে ও নতুন নতুন উদ্ভাবনে বদ্ধপরিকর। দেশের এই খাতের ডিজিটাল ইকোসিস্টেমকে লাভজনক করে তুলবে এমন একটি ইকোসিস্টেম নিশ্চিত করার লক্ষ্যে ফুডপান্ডা তার রেস্টুরেন্ট, শপ ও রাইডার পার্টনারদের সঙ্গে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যদিও চলমান মহামারী সামগ্রিক অর্থনীতির জন্য অনেক বড় একটি ধাক্কা ছিল, আমরা সবাইকে সঙ্গে নিয়ে একসঙ্গে কাজ করে তা শক্তভাবে মোকাবেলা করতে চেষ্টা করেছি। মহামারীতে লকডাউন চলাকালে হোম ডেলিভারি সেবা চালু রেখে আমরা হাজারো রেস্টুরেন্টকে সহযোগিতা করার চেষ্টা করেছি। আমরা আমাদের রাইডার ও পার্টনারদের জন্য সব ধরনের সুরক্ষা ব্যবস্থা ও বীমা সেবা চালু করেছি, সেইসঙ্গে আমাদের গ্রাহকরা যাতে নিরাপদে থেকে নিত্যপ্রয়োজনীয় সকল পণ্য হাতের কাছে পেয়ে যান সে লক্ষ্যে স্পর্শবিহীন ডেলিভারি সেবা চালু করেছি।” তিনি আরও বলেন, “বাংলাদেশে ফুডপান্ডার ৭ম প্রতিষ্ঠাবার্ষিকিতে গ্রাহক, রেস্টুরেন্ট, শপ ও রাইডার পার্টনারসহ সকল স্টেকহোল্ডারদের সমর্থন ও সহযোগিতা দিয়ে আমাদের পাশে থাকার জন্য আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞ।”

দেশের ৬৪ জেলায় সেবার বিস্তৃতি এবং ৭ম প্রতিষ্ঠাবার্ষিকি উদযাপন করতে ফুডপান্ডা নিয়ে এসেছে ‘ট্যাপ করলেই প্যান্ডা হাজির’ ক্যাম্পেইন, যার মাধ্যমে তুলে ধরা হয়েছে যে, একটিমাত্র বাটনে ট্যাপ করলেই দেশজুড়ে গ্রাহকদের দোরগোড়ায় মিলবে ফুডপান্ডার ফুড ডেলিভারি সহ সকল সেবা। সংবাদ বিজ্ঞপ্তি।

সোমবার, ০৪ জানুয়ারী ২০২১ , ২০ পৌষ ১৪২৭, ১৯ জমাদিউল আউয়াল ১৪৪২

ফুডপান্ডা এখন বাংলাদেশের ৬৪ জেলায়

image

অনলাইনে খাবার ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহকারি প্ল্যাটফর্ম ফুডপান্ডা বাংলাদেশের ৬৪ জেলায় এর সেবা বিস্তৃত করেছে। এই ডিসেম্বরে ফুডপান্ডা বাংলাদেশে এর ৭ম বর্ষ উদযাপন করলো। গত ৭ বছরের যাত্রায় ৪০ লাখেরও বেশি গ্রাহক সাইন আপ করার পাশাপাশি ফুডপান্ডায় রয়েছে ৩৫ হাজারের বেশি রেস্টুরেন্ট ও শপ পার্টনার, সেইসঙ্গে আছে লাখো আইটেমের সম্ভার। এই পর্যন্ত ৫৫ হাজার মানুষকে ডেলিভারি পার্টনার হিসেবে ফুডপান্ডা প্ল্যাটফর্মে যোগ দেওয়ার সুযোগ তৈরির মাধ্যমে তাদের উপার্জনক্ষম করে তোলার পাশাপাশি বাংলাদেশের ডিজিটাল অর্থনীতিতে অবদান রেখেছে অনলাইনভিত্তিক এই সংস্থা। বাংলাদেশের প্রতিটি জেলায় এর সেবা বিসস্তৃত হওয়ায় ডেলিভারি কার্যক্রমে যুক্ত হয়ে তরুণরা জীবিকা উপার্জন করতে সক্ষম হচ্ছে, যা দেশের বেকারত্ব নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

২০১৩ সালে ঢাকা শহরে স্বল্প পরিসরে কার্যক্রম চালুর মাধ্যমে বাংলাদেশে যাত্রা শুরু করে ফুডপান্ডা। শুধুমাত্র খাবার ডেলিভারি কার্যক্রম দিয়ে যাত্রা শুরুর ৭ বছরেই ফুডপান্ডা দেশের ৬৪ জেলার গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছে গেছে খাবার, নিত্য প্রয়োজনীয় পণ্য ও ওষুধসহ দরকারি সব পণ্য অনলাইনে অর্ডার করার অন-ডিমান্ড সার্ভিস নিয়ে। সময়ের সঙ্গে সঙ্গে ফুডপ্যান্ডা তার পার্টনার ও গ্রাহকদের জন্য শক্তিশালী নেটওয়ার্ক তৈরিতে নিরলসভাবে কাজ করে গেছে। ফুডপান্ডা বাংলাদেশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা আম্বারীন রেজা বলেন, “দেশজুড়ে সেবা বিস্তৃত করার পাশাপাশি ফুডপান্ডা ব্যবহারকারিদের সবসময় সর্বোত্তম সেবা প্রদানে ও নতুন নতুন উদ্ভাবনে বদ্ধপরিকর। দেশের এই খাতের ডিজিটাল ইকোসিস্টেমকে লাভজনক করে তুলবে এমন একটি ইকোসিস্টেম নিশ্চিত করার লক্ষ্যে ফুডপান্ডা তার রেস্টুরেন্ট, শপ ও রাইডার পার্টনারদের সঙ্গে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যদিও চলমান মহামারী সামগ্রিক অর্থনীতির জন্য অনেক বড় একটি ধাক্কা ছিল, আমরা সবাইকে সঙ্গে নিয়ে একসঙ্গে কাজ করে তা শক্তভাবে মোকাবেলা করতে চেষ্টা করেছি। মহামারীতে লকডাউন চলাকালে হোম ডেলিভারি সেবা চালু রেখে আমরা হাজারো রেস্টুরেন্টকে সহযোগিতা করার চেষ্টা করেছি। আমরা আমাদের রাইডার ও পার্টনারদের জন্য সব ধরনের সুরক্ষা ব্যবস্থা ও বীমা সেবা চালু করেছি, সেইসঙ্গে আমাদের গ্রাহকরা যাতে নিরাপদে থেকে নিত্যপ্রয়োজনীয় সকল পণ্য হাতের কাছে পেয়ে যান সে লক্ষ্যে স্পর্শবিহীন ডেলিভারি সেবা চালু করেছি।” তিনি আরও বলেন, “বাংলাদেশে ফুডপান্ডার ৭ম প্রতিষ্ঠাবার্ষিকিতে গ্রাহক, রেস্টুরেন্ট, শপ ও রাইডার পার্টনারসহ সকল স্টেকহোল্ডারদের সমর্থন ও সহযোগিতা দিয়ে আমাদের পাশে থাকার জন্য আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞ।”

দেশের ৬৪ জেলায় সেবার বিস্তৃতি এবং ৭ম প্রতিষ্ঠাবার্ষিকি উদযাপন করতে ফুডপান্ডা নিয়ে এসেছে ‘ট্যাপ করলেই প্যান্ডা হাজির’ ক্যাম্পেইন, যার মাধ্যমে তুলে ধরা হয়েছে যে, একটিমাত্র বাটনে ট্যাপ করলেই দেশজুড়ে গ্রাহকদের দোরগোড়ায় মিলবে ফুডপান্ডার ফুড ডেলিভারি সহ সকল সেবা। সংবাদ বিজ্ঞপ্তি।