ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের ভার্চুয়াল অ্যাডমিশন ফেয়ার অনুষ্ঠিত

চার দিনব্যাপী (৩-৬ ফেব্রুয়ারি) ভার্চুয়াল অ্যাডমিশন ফেয়ার ‘এডুগেট’ গত ৬ ফেব্রুয়ারি সফলভাবে শেষ হয়েছে। ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের উদ্যেগে গত ৩ ফেব্রুয়ারি তথ্য প্রতিমন্ত্রী ড. মো. মুরাদ হাসান এর উদ্বোধনের মাধ্যমে শুরু হয়েছিল এ মেলা। ড্যাফোডিল পরিবারের চেয়ারম্যান ড. মোহাম্মদ সবুর খান ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামানসহ ড্যাফোডিল পরিবারের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে যোগ দেন। এডুগেটের আহ্বায়ক ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টিমিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগের প্রধান ড. শেখ মোহাম্মদ আল্লাইয়ার জানান, করোনাকালীন ও করোনাপরবর্তী ‘নিউ নরমাল’ পরিস্থিতিতে শিক্ষাক্ষেত্রের নতুন নতুন ইনভেনশন এবং ইনোভেটিভ বিষয়সমূহের সঙ্গে সমম্বয় রেখে ক্যারিয়ার প্ল্যানিং সাজাতে শিক্ষার্থীদের সঠিক দিক নির্দেশনা ও পরামর্শ দিতে এ মেলার আয়োজন করা হয়েছিল। মেলায় ড্যাফোডিল পরিবারের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সমন্বয়ে গঠিত ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের অন্তর্ভুক্ত ২০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ব্রাঞ্চসহ ৩১টি প্রতিষ্ঠানের অংশগ্রহণ করে। ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত মেলাটি প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল প্ল্যাটফর্মটি মালয়েশিয়ার স্পাইরাল ওয়ার্ল্ড ডট বিজ কর্তৃক উদ্ভাবিত এবং বাস্তবায়ন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টমিডিয়া এবং ক্রিয়েটিভ টেকনোলজি ডিপার্টমেন্ট।

এ মেলার ক্যারিয়ার পার্টনার হিসেবে ছিল স্কিল.জবস্ ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার এবং সেমিনার পার্টনার হিসাবে ছিল হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (এইচআরডিআই) এবং ইভেন্ট পার্টনার ছিল স্পাইরাল ওয়ার্ল্ড ডট বিজ, মালয়েশিয়া।

করোনাকালে দর্শনার্থীরা ঘরে বসেই ড্যাফোডিলের বিভিন্ন প্রতিষ্ঠানের বিস্তারিত জানতে পেরেছেন এ ভর্তি মেলা থেকে। স্বশরীরে উপস্থিত থেকে একজন দর্শনার্থী যে ধরনের সুযোগ-সুবিধা এবং স্বাচ্ছন্দ্যবোধ করতেন তার পুরোটাই উপভোগ করেছেন এ ‘ভার্চুয়াল এডুগেট অ্যাডমিশন ফেয়ার’ থেকে। অপরদিকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ভার্চুয়াল স্টল স্থাপনের মাধ্যমে তাদের গুনগত মান ও সেবার সবোর্চ্চ চিত্র আগ্রহী শিক্ষার্থীদের কাছে তুলে ধরার পাশপাশি, তাদের সঙ্গে মিথস্ক্রিয়তার মাধ্যমে তথ্য সরবরাহ করেছে। এছাড়াও এ ভর্তি মেলায় উচ্চশিক্ষাবিষয়ক পরামর্শভিত্তিক বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, ওয়ার্কশপ ও প্ল্যানারি সেশান ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে, যা শিক্ষার্থীদের আগামী দিনের শিক্ষা ও পাঠদান সম্পর্কে ধারণা দিয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

রবিবার, ১৪ ফেব্রুয়ারী ২০২১ , ৩১ মাঘ ১৪২৭, ৩১ জমাদিউস সানি ১৪৪২

ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের ভার্চুয়াল অ্যাডমিশন ফেয়ার অনুষ্ঠিত

image

চার দিনব্যাপী (৩-৬ ফেব্রুয়ারি) ভার্চুয়াল অ্যাডমিশন ফেয়ার ‘এডুগেট’ গত ৬ ফেব্রুয়ারি সফলভাবে শেষ হয়েছে। ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের উদ্যেগে গত ৩ ফেব্রুয়ারি তথ্য প্রতিমন্ত্রী ড. মো. মুরাদ হাসান এর উদ্বোধনের মাধ্যমে শুরু হয়েছিল এ মেলা। ড্যাফোডিল পরিবারের চেয়ারম্যান ড. মোহাম্মদ সবুর খান ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামানসহ ড্যাফোডিল পরিবারের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে যোগ দেন। এডুগেটের আহ্বায়ক ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টিমিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগের প্রধান ড. শেখ মোহাম্মদ আল্লাইয়ার জানান, করোনাকালীন ও করোনাপরবর্তী ‘নিউ নরমাল’ পরিস্থিতিতে শিক্ষাক্ষেত্রের নতুন নতুন ইনভেনশন এবং ইনোভেটিভ বিষয়সমূহের সঙ্গে সমম্বয় রেখে ক্যারিয়ার প্ল্যানিং সাজাতে শিক্ষার্থীদের সঠিক দিক নির্দেশনা ও পরামর্শ দিতে এ মেলার আয়োজন করা হয়েছিল। মেলায় ড্যাফোডিল পরিবারের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সমন্বয়ে গঠিত ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের অন্তর্ভুক্ত ২০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ব্রাঞ্চসহ ৩১টি প্রতিষ্ঠানের অংশগ্রহণ করে। ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত মেলাটি প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল প্ল্যাটফর্মটি মালয়েশিয়ার স্পাইরাল ওয়ার্ল্ড ডট বিজ কর্তৃক উদ্ভাবিত এবং বাস্তবায়ন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টমিডিয়া এবং ক্রিয়েটিভ টেকনোলজি ডিপার্টমেন্ট।

এ মেলার ক্যারিয়ার পার্টনার হিসেবে ছিল স্কিল.জবস্ ও ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার এবং সেমিনার পার্টনার হিসাবে ছিল হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (এইচআরডিআই) এবং ইভেন্ট পার্টনার ছিল স্পাইরাল ওয়ার্ল্ড ডট বিজ, মালয়েশিয়া।

করোনাকালে দর্শনার্থীরা ঘরে বসেই ড্যাফোডিলের বিভিন্ন প্রতিষ্ঠানের বিস্তারিত জানতে পেরেছেন এ ভর্তি মেলা থেকে। স্বশরীরে উপস্থিত থেকে একজন দর্শনার্থী যে ধরনের সুযোগ-সুবিধা এবং স্বাচ্ছন্দ্যবোধ করতেন তার পুরোটাই উপভোগ করেছেন এ ‘ভার্চুয়াল এডুগেট অ্যাডমিশন ফেয়ার’ থেকে। অপরদিকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ভার্চুয়াল স্টল স্থাপনের মাধ্যমে তাদের গুনগত মান ও সেবার সবোর্চ্চ চিত্র আগ্রহী শিক্ষার্থীদের কাছে তুলে ধরার পাশপাশি, তাদের সঙ্গে মিথস্ক্রিয়তার মাধ্যমে তথ্য সরবরাহ করেছে। এছাড়াও এ ভর্তি মেলায় উচ্চশিক্ষাবিষয়ক পরামর্শভিত্তিক বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, ওয়ার্কশপ ও প্ল্যানারি সেশান ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে, যা শিক্ষার্থীদের আগামী দিনের শিক্ষা ও পাঠদান সম্পর্কে ধারণা দিয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।