কোভিড-১৯ সংক্রমণ রোধে বন্ধ ছিল বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরনের গণপরিবহন চলাচল। যখন করোনা সংক্রমণ স্বাভাবিক হতে শুরু করে, তখন শিথিল করা হয় বিধিনিষেধ। ঘুরতে শুরু করে বাসের চাকা, লঞ্চ চলাচল ও পর্যায়ক্রমে দেশের আন্তঃনগর ও লোকাল ট্রেনগুলো। তবে টিকিট দেয়া হচ্ছে না রেলস্টেশনে বিকল্প টিকিট সংগ্রহ করা হচ্ছে অনলাইনে। এটা সমসাময়িক ইতিবাচক। কিন্তু অনলাইন টিকিট ক্রয়ে সকল স্টেশনের নাম না থাকায় ভোগান্তির সম্মুখীন যাত্রীরা। দেখা গেছে যে স্টেশনে যাবে ওই স্টেশনের নাম অনলাইনে না থাকায় সামনের স্টেশনের টিকিট ক্রয় করতে হচ্ছে। ফলে দিতে হচ্ছে বাড়তি টাকা।
ট্রেনে সাধারণত নিম্ন ও মধ্যআয়ের যাত্রীরা বেশি যাতায়াত করে। করোনা মহামারীর প্রভাবে কাজের ক্ষেত্র সীমিত হওয়ায় আয়ের পরিমাণ কমে গেছে। অনকে কর্মহীন হয়েছে। এই অবস্থায় নিম্ন ও মধ্য আয়ের যাত্রীরা ট্রেন যাতায়াতে হয়রানির স্বীকার হচ্ছে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের নিকট আবেদন, অনলাইনে সব স্টেশনের নাম যোগ করুন।
কেএম ছালেহ আহমদ বিন জাহেরী
বুধবার, ০৩ নভেম্বর ২০২১ , ১৮ কার্তিক ১৪২৮ ২৬ রবিউল আউয়াল ১৪৪৩
কোভিড-১৯ সংক্রমণ রোধে বন্ধ ছিল বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরনের গণপরিবহন চলাচল। যখন করোনা সংক্রমণ স্বাভাবিক হতে শুরু করে, তখন শিথিল করা হয় বিধিনিষেধ। ঘুরতে শুরু করে বাসের চাকা, লঞ্চ চলাচল ও পর্যায়ক্রমে দেশের আন্তঃনগর ও লোকাল ট্রেনগুলো। তবে টিকিট দেয়া হচ্ছে না রেলস্টেশনে বিকল্প টিকিট সংগ্রহ করা হচ্ছে অনলাইনে। এটা সমসাময়িক ইতিবাচক। কিন্তু অনলাইন টিকিট ক্রয়ে সকল স্টেশনের নাম না থাকায় ভোগান্তির সম্মুখীন যাত্রীরা। দেখা গেছে যে স্টেশনে যাবে ওই স্টেশনের নাম অনলাইনে না থাকায় সামনের স্টেশনের টিকিট ক্রয় করতে হচ্ছে। ফলে দিতে হচ্ছে বাড়তি টাকা।
ট্রেনে সাধারণত নিম্ন ও মধ্যআয়ের যাত্রীরা বেশি যাতায়াত করে। করোনা মহামারীর প্রভাবে কাজের ক্ষেত্র সীমিত হওয়ায় আয়ের পরিমাণ কমে গেছে। অনকে কর্মহীন হয়েছে। এই অবস্থায় নিম্ন ও মধ্য আয়ের যাত্রীরা ট্রেন যাতায়াতে হয়রানির স্বীকার হচ্ছে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের নিকট আবেদন, অনলাইনে সব স্টেশনের নাম যোগ করুন।
কেএম ছালেহ আহমদ বিন জাহেরী