১১.১১ ক্যাম্পেইনে উদ্ভাবন ও সেরা ক্রেতা অভিজ্ঞতা প্রদানে গুরুত্ব দিয়েছে দারাজ

বিশ্বের বৃহত্তম শপিং ডে ১১.১১ ক্যাম্পেইনে দক্ষিণ এশিয়ার শীর্ষস্থানীয় ই-কমার্স মার্কেটপ্লেস দারাজ চলতি বছর ক্রেতাদের কেনাকাটায় সেরা অভিজ্ঞতা প্রদানে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। দারাজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও প্রতিষ্ঠাতা বিয়ার্কে মিকেলসেন জানান, এবারের ১১.১১ ক্যাম্পেইন আগের বছরগুলোর তুলনায় আলাদা ছিল। তিনি বলেন, চলতি বছর ক্যাম্পেইনে আমরা সামগ্রিক শপিং অভিজ্ঞতাকে আরও উন্নত ও সহজ করার চেষ্টা করেছি, যেন ক্রেতারা স্বাচ্ছ্যন্দে পণ্য খুঁজে পান এবং ব্রাউজিং থেকে শুরু করে পণ্য কেনা পর্যন্ত পুরো প্রক্রিয়াটি সহজে সম্পন্ন করতে পারেন।

সর্বশেষ ফিচারের মধ্যে একটি হলো শপেবল লাইভস্ট্রিমিং। এ প্রযুক্তির ফলে ক্রেতারা সরাসরি লাইভ ভিডিওর মাধ্যমে বিক্রেতাদের সঙ্গে যুক্ত হতে পারছেন, নতুন পণ্য সম্পর্কে জানতে পারছেন, পণ্য ব্যবহারের বিভিন্ন উপায় সম্পর্কে জানতে পারছেন এবং বিক্রেতাদের সঙ্গে পণ্যের রিভিউ সম্পর্কিত বিষয়ে যুক্ত হতে পারছেন। এ উদ্ভাবনের ফলে অনলাইন ও অফলাইন শপিং অভিজ্ঞতার ব্যবধান কমে এসেছে এবং ক্রেতারা আরও সচেতনভাবে পণ্য অর্ডার দিতে পারছেন।

এর পাশাপাশি, দারাজের প্রতিটি কেনাকাটার সেকশন একীভূত ও পার্সোনালাইজ করা হয়েছে। প্রত্যেক দারাজ অ্যাপ ব্যবহারকারী অনন্য নেভিগেশনের মাধ্যমে সহজেই তাদের পছন্দ ও আগ্রহ অনুযায়ী ডিল ও প্রমোশন উপভোগ করতে পারছেন।

ক্রেতা অভিজ্ঞতা উন্নত করার পাশাপাশি এ অঞ্চলের ক্রেতারা যেনো আরও সাসটেইনেবল উপায়ে অনলাইন কেনাকাটা উপভোগ করতে পারেন এ ব্যাপারে অগ্রাধিকার দিচ্ছে দারাজ। প্রতিষ্ঠানটি জ¦ালানি খরচ কমাতে সৌরশক্তিতে বিনিয়োগ করেছে, কাগজের ব্যবহার কমাতে অটোমেশন প্রয়োগ করেছে এবং পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল ও মিয়ানমারে দশ লাখ গাছ লাগানোর প্রতিশ্রুতি দিয়েছে।

মিকেলসেন জানান, ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে আমরা এ অঞ্চলের মানুষের ওপর ইতিবাচক প্রভাব রাখতে চাই। তারই অংশ হিসেবে ১১.১১ ক্যাম্পেইনে সেরা শপিং অভিজ্ঞতা দেয়ার চেষ্টা করেছি। আমাদের প্রত্যাশা, এই বিষয়টি আমাদের ক্রেতাদের তাদের করণীয় বিষয়ে আরও সক্রিয়ভাবে চিন্তা করতে সহায়তা করবে। সংবাদ বিজ্ঞপ্তি।

বৃহস্পতিবার, ১৮ নভেম্বর ২০২১ , ৩ অগ্রহায়ণ ১৪২৮ ১২ রবিউস সানি ১৪৪৩

১১.১১ ক্যাম্পেইনে উদ্ভাবন ও সেরা ক্রেতা অভিজ্ঞতা প্রদানে গুরুত্ব দিয়েছে দারাজ

image

বিশ্বের বৃহত্তম শপিং ডে ১১.১১ ক্যাম্পেইনে দক্ষিণ এশিয়ার শীর্ষস্থানীয় ই-কমার্স মার্কেটপ্লেস দারাজ চলতি বছর ক্রেতাদের কেনাকাটায় সেরা অভিজ্ঞতা প্রদানে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। দারাজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও প্রতিষ্ঠাতা বিয়ার্কে মিকেলসেন জানান, এবারের ১১.১১ ক্যাম্পেইন আগের বছরগুলোর তুলনায় আলাদা ছিল। তিনি বলেন, চলতি বছর ক্যাম্পেইনে আমরা সামগ্রিক শপিং অভিজ্ঞতাকে আরও উন্নত ও সহজ করার চেষ্টা করেছি, যেন ক্রেতারা স্বাচ্ছ্যন্দে পণ্য খুঁজে পান এবং ব্রাউজিং থেকে শুরু করে পণ্য কেনা পর্যন্ত পুরো প্রক্রিয়াটি সহজে সম্পন্ন করতে পারেন।

সর্বশেষ ফিচারের মধ্যে একটি হলো শপেবল লাইভস্ট্রিমিং। এ প্রযুক্তির ফলে ক্রেতারা সরাসরি লাইভ ভিডিওর মাধ্যমে বিক্রেতাদের সঙ্গে যুক্ত হতে পারছেন, নতুন পণ্য সম্পর্কে জানতে পারছেন, পণ্য ব্যবহারের বিভিন্ন উপায় সম্পর্কে জানতে পারছেন এবং বিক্রেতাদের সঙ্গে পণ্যের রিভিউ সম্পর্কিত বিষয়ে যুক্ত হতে পারছেন। এ উদ্ভাবনের ফলে অনলাইন ও অফলাইন শপিং অভিজ্ঞতার ব্যবধান কমে এসেছে এবং ক্রেতারা আরও সচেতনভাবে পণ্য অর্ডার দিতে পারছেন।

এর পাশাপাশি, দারাজের প্রতিটি কেনাকাটার সেকশন একীভূত ও পার্সোনালাইজ করা হয়েছে। প্রত্যেক দারাজ অ্যাপ ব্যবহারকারী অনন্য নেভিগেশনের মাধ্যমে সহজেই তাদের পছন্দ ও আগ্রহ অনুযায়ী ডিল ও প্রমোশন উপভোগ করতে পারছেন।

ক্রেতা অভিজ্ঞতা উন্নত করার পাশাপাশি এ অঞ্চলের ক্রেতারা যেনো আরও সাসটেইনেবল উপায়ে অনলাইন কেনাকাটা উপভোগ করতে পারেন এ ব্যাপারে অগ্রাধিকার দিচ্ছে দারাজ। প্রতিষ্ঠানটি জ¦ালানি খরচ কমাতে সৌরশক্তিতে বিনিয়োগ করেছে, কাগজের ব্যবহার কমাতে অটোমেশন প্রয়োগ করেছে এবং পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল ও মিয়ানমারে দশ লাখ গাছ লাগানোর প্রতিশ্রুতি দিয়েছে।

মিকেলসেন জানান, ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে আমরা এ অঞ্চলের মানুষের ওপর ইতিবাচক প্রভাব রাখতে চাই। তারই অংশ হিসেবে ১১.১১ ক্যাম্পেইনে সেরা শপিং অভিজ্ঞতা দেয়ার চেষ্টা করেছি। আমাদের প্রত্যাশা, এই বিষয়টি আমাদের ক্রেতাদের তাদের করণীয় বিষয়ে আরও সক্রিয়ভাবে চিন্তা করতে সহায়তা করবে। সংবাদ বিজ্ঞপ্তি।