বাংলাদেশে শেষ হলো লাইকি’র #ম্যাজিক বাউলিয়ানা চ্যালেঞ্জ

সম্প্রতি বাংলাদেশে #ম্যাজিক বাউলিয়ানা নামে একটি হ্যাশট্যাগ চ্যালেঞ্জের আয়োজন করেছে শর্ট ভিডিও প্ল্যাটফর্ম লাইকি। ব্যবহারকারীদের মাঝে বেশ সাড়া পেয়েছে লাইকি’র এই হ্যাশট্যাগ চ্যালেঞ্জ। ভিন্ন ভিন্ন মাধ্যমের সমন্বয়ে বাংলা ফোক অর্থাৎ লোক সঙ্গীতের আবেদনকে ব্যবহারকারীদের মাঝে ছড়িয়ে দিতে এবং একে আরও আনন্দময় করে তুলতে দেশের টিভি রিয়্যালিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’র সাথে একযোগে এই #ম্যাজিক বাউলিয়ানা ক্যাম্পেইনটি চালু করে লাইকি।

কম্যুনিটিতে কনটেন্ট তৈরিকে আরও জনপ্রিয় করতে, ম্যাজিক বাউলিয়ানার জন্য একটি আলাদা অ্যাকাউন্ট চালু করে লাইকি; যার মাধ্যমে ভালো ভালো হ্যাশট্যাগ ভিডিওগুলোকে আরও বেশি ছড়িয়ে দিয়ে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখা যায়। এই উদ্যোগ ব্যবহারকারীদের নতুন ফ্যান পেতে সাহায্য করার পাশাপাশি ম্যাজিক বাউলিয়ানার প্রভাবকেও আরো প্রসারিত করতে ভূমিকা রেখেছে। এক্ষেত্রে জিয়া উদ্দিন রবিন এবং আনিকা রিফা’র মতো ১৯ জন ইনফ্লুয়েন্সারের সাথে যুক্ত হয় লাইকি। তরুণ প্রজন্মেও ওপর ইতিবাচক প্রভাব বিস্তার করতে এবং লাইকি’তে ব্যবহারকারীদের সম্পৃক্ততা আরও বাড়াতে এই ইনফ্লুয়েন্সারদের সহায়তা নেয়া হয়।

এই ক্যাম্পেইনের সবচেয়ে সেরা অংশটি হলো, এতে অংশ নেওয়া ব্যবহারকারীরা তাদের ভিডিওতে খুব সহজেই অফিসিয়াল মিউজিক যুক্ত করতে পেরেছেন। এর মাধ্যমে বাংলা লোক সঙ্গীতের গভীরতা ও শৈল্পিক গুরুত্ব প্রসঙ্গে সামাজিক মাধ্যমে আলোচনার ক্ষেত্র তৈরি হয়, পাশাপাশি ম্যাজিক বাউলিয়ানা ক্যাম্পেইনে অংশ নেয়ার জন্য ব্যবহারকারীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়।

লাইকি’র গ্লোবাল অপারেশনস হেড গিবসন ইউয়েন বলেন, ম্যাজিক বাউলিয়ানার সাথে একসাথে কাজ করতে পেরে এবং ক্যাম্পেইন এর মাধ্যমে এমন অপ্রত্যাশিত সাফল্য অর্জন করতে পেরে আমরা আনন্দিত। লাইকির ব্যবহারকারীদের জন্য আমরা সচেতনভাবেই এমন সব কনটেন্ট নির্মাণের সুযোগ তৈরি করে থাকি, যাতে এর মাধ্যমে কম্যুনিটি উপকৃত হতে পারে। সংবাদ বিজ্ঞপ্তি।

বৃহস্পতিবার, ০৪ আগস্ট ২০২২ , ২০ শ্রাবণ ১৪২৯ ৫ মহররম ১৪৪৪

বাংলাদেশে শেষ হলো লাইকি’র #ম্যাজিক বাউলিয়ানা চ্যালেঞ্জ

image

সম্প্রতি বাংলাদেশে #ম্যাজিক বাউলিয়ানা নামে একটি হ্যাশট্যাগ চ্যালেঞ্জের আয়োজন করেছে শর্ট ভিডিও প্ল্যাটফর্ম লাইকি। ব্যবহারকারীদের মাঝে বেশ সাড়া পেয়েছে লাইকি’র এই হ্যাশট্যাগ চ্যালেঞ্জ। ভিন্ন ভিন্ন মাধ্যমের সমন্বয়ে বাংলা ফোক অর্থাৎ লোক সঙ্গীতের আবেদনকে ব্যবহারকারীদের মাঝে ছড়িয়ে দিতে এবং একে আরও আনন্দময় করে তুলতে দেশের টিভি রিয়্যালিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’র সাথে একযোগে এই #ম্যাজিক বাউলিয়ানা ক্যাম্পেইনটি চালু করে লাইকি।

কম্যুনিটিতে কনটেন্ট তৈরিকে আরও জনপ্রিয় করতে, ম্যাজিক বাউলিয়ানার জন্য একটি আলাদা অ্যাকাউন্ট চালু করে লাইকি; যার মাধ্যমে ভালো ভালো হ্যাশট্যাগ ভিডিওগুলোকে আরও বেশি ছড়িয়ে দিয়ে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখা যায়। এই উদ্যোগ ব্যবহারকারীদের নতুন ফ্যান পেতে সাহায্য করার পাশাপাশি ম্যাজিক বাউলিয়ানার প্রভাবকেও আরো প্রসারিত করতে ভূমিকা রেখেছে। এক্ষেত্রে জিয়া উদ্দিন রবিন এবং আনিকা রিফা’র মতো ১৯ জন ইনফ্লুয়েন্সারের সাথে যুক্ত হয় লাইকি। তরুণ প্রজন্মেও ওপর ইতিবাচক প্রভাব বিস্তার করতে এবং লাইকি’তে ব্যবহারকারীদের সম্পৃক্ততা আরও বাড়াতে এই ইনফ্লুয়েন্সারদের সহায়তা নেয়া হয়।

এই ক্যাম্পেইনের সবচেয়ে সেরা অংশটি হলো, এতে অংশ নেওয়া ব্যবহারকারীরা তাদের ভিডিওতে খুব সহজেই অফিসিয়াল মিউজিক যুক্ত করতে পেরেছেন। এর মাধ্যমে বাংলা লোক সঙ্গীতের গভীরতা ও শৈল্পিক গুরুত্ব প্রসঙ্গে সামাজিক মাধ্যমে আলোচনার ক্ষেত্র তৈরি হয়, পাশাপাশি ম্যাজিক বাউলিয়ানা ক্যাম্পেইনে অংশ নেয়ার জন্য ব্যবহারকারীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়।

লাইকি’র গ্লোবাল অপারেশনস হেড গিবসন ইউয়েন বলেন, ম্যাজিক বাউলিয়ানার সাথে একসাথে কাজ করতে পেরে এবং ক্যাম্পেইন এর মাধ্যমে এমন অপ্রত্যাশিত সাফল্য অর্জন করতে পেরে আমরা আনন্দিত। লাইকির ব্যবহারকারীদের জন্য আমরা সচেতনভাবেই এমন সব কনটেন্ট নির্মাণের সুযোগ তৈরি করে থাকি, যাতে এর মাধ্যমে কম্যুনিটি উপকৃত হতে পারে। সংবাদ বিজ্ঞপ্তি।