রিলসে বিবর্তনশীল ও সম্প্রসারিত বিজ্ঞাপন

রিলের সাহায্যে অর্থ উপার্জন করতে সাহায্য করার জন্য রিলস-এ পরীক্ষামূলক ভাবে বিজ্ঞাপন দেয়ার বিষয়টি আপডেট ও সম্প্রসারণ করছে মেটা। যে ক্রিয়েটররা আগে ফেসবুকের রিলস প্লে বোনাস প্রোগ্রামে অংশগ্রহণ করেছিলেন, তাদের মধ্যে থেকে অনেক ক্রিয়েটরসহ নতুন ক্রিয়েটরদের নিজেদের আপডেট করা পরীক্ষায় যোগ দেয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছে

কোম্পানিটি।

আগামী কয়েক সপ্তাহের মধ্যে প্রতিষ্ঠানটি

ইনস্টাগ্রামেও একই রকমের একটি প্রোগ্রাম শুরু করবে।

প্রোগ্রামটির মাধ্যমে মেটা একটি নতুন পে-আউট মডেলের পরীক্ষা করছে, এতে ক্রিয়েটরদের তাদের পাবলিক রিলে বিজ্ঞাপন দেয়ার জন্য পেমেন্ট না করে রিলের পারফরম্যান্সের ভিত্তিতে পেমেন্ট করা হবে। এর মানে হলো যখন বিজ্ঞাপনদাতা ও দর্শকদের জন্য বিজ্ঞাপনের অভিজ্ঞতা অপ্টিমাইজ করা হবে, ক্রিয়েটররা তখন আকর্ষণীয় কন্টেন্ট তৈরিতে মনোযোগ দিতে পারবেন।

প্রাথমিকভাবে রিল চালানোর সংখ্যার ভিত্তিতে পেআউট বা পেমেন্ট নির্ধারণ করা হবে। ক্রিয়েটরদের রিল যত ভালো পারফর্ম করবে, ক্রিয়েটররা তত বেশি আয় করতে পারবেন। সময়ের সঙ্গে সঙ্গে পেআউটে, গ্রাহকের অন্যান্য কার্যকলাপও অন্তর্ভুক্ত করা হতে পারে।

পরীক্ষায় অংশগ্রহণ করা সব ক্রিয়েটরকে স্বয়ংক্রিয়ভাবে নতুন পেআউট মডেলে যোগ করা হবে এবং যে ক্রিয়েটররা আগে ফেসবুক রিলস-এ বিজ্ঞাপন দেয়া সংক্রান্ত পরীক্ষায় অংশগ্রহণ

করেছিলেন, তাদের আগামী কিছু সপ্তাহের মধ্যে যোগ করা হবে। একইসঙ্গে, নির্বাচিত কিছু বাজারে ক্রিয়েটর ও বিজ্ঞাপনদাতাদের ছোট গ্রুপের মধ্যে, একই রকমের পারফরম্যান্স ভিত্তিক পেআউট মডেল দিয়ে ইনস্টাগ্রামে বিজ্ঞাপন দেয়া সংক্রান্ত পরীক্ষা শুরু করবে মেটা।

ব্যবহারকারী ফেসবুকের এই প্রোগ্রামের অংশ কি না তা জানতে তাকে প্রফেশনাল ড্যাশবোর্ডের ‘মনিটাইজেশন টুল’ বিভাগটি দেখতে হবে। তিনি আমন্ত্রিত হয়ে থাকলে, ‘রিলস-এ বিজ্ঞাপন’ দেখতে পাবেন এবং অনবোর্ডিং শুরু করতে ‘সেট আপ’ বেছে নিতে পারবেন। সংবাদ বিজ্ঞপ্তি।

রবিবার, ২১ মে ২০২৩ , ০৭ জ্যৈষ্ঠ ১৪৩০, ৩০ শাওয়াল ১৪৪৪

রিলসে বিবর্তনশীল ও সম্প্রসারিত বিজ্ঞাপন

image

রিলের সাহায্যে অর্থ উপার্জন করতে সাহায্য করার জন্য রিলস-এ পরীক্ষামূলক ভাবে বিজ্ঞাপন দেয়ার বিষয়টি আপডেট ও সম্প্রসারণ করছে মেটা। যে ক্রিয়েটররা আগে ফেসবুকের রিলস প্লে বোনাস প্রোগ্রামে অংশগ্রহণ করেছিলেন, তাদের মধ্যে থেকে অনেক ক্রিয়েটরসহ নতুন ক্রিয়েটরদের নিজেদের আপডেট করা পরীক্ষায় যোগ দেয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছে

কোম্পানিটি।

আগামী কয়েক সপ্তাহের মধ্যে প্রতিষ্ঠানটি

ইনস্টাগ্রামেও একই রকমের একটি প্রোগ্রাম শুরু করবে।

প্রোগ্রামটির মাধ্যমে মেটা একটি নতুন পে-আউট মডেলের পরীক্ষা করছে, এতে ক্রিয়েটরদের তাদের পাবলিক রিলে বিজ্ঞাপন দেয়ার জন্য পেমেন্ট না করে রিলের পারফরম্যান্সের ভিত্তিতে পেমেন্ট করা হবে। এর মানে হলো যখন বিজ্ঞাপনদাতা ও দর্শকদের জন্য বিজ্ঞাপনের অভিজ্ঞতা অপ্টিমাইজ করা হবে, ক্রিয়েটররা তখন আকর্ষণীয় কন্টেন্ট তৈরিতে মনোযোগ দিতে পারবেন।

প্রাথমিকভাবে রিল চালানোর সংখ্যার ভিত্তিতে পেআউট বা পেমেন্ট নির্ধারণ করা হবে। ক্রিয়েটরদের রিল যত ভালো পারফর্ম করবে, ক্রিয়েটররা তত বেশি আয় করতে পারবেন। সময়ের সঙ্গে সঙ্গে পেআউটে, গ্রাহকের অন্যান্য কার্যকলাপও অন্তর্ভুক্ত করা হতে পারে।

পরীক্ষায় অংশগ্রহণ করা সব ক্রিয়েটরকে স্বয়ংক্রিয়ভাবে নতুন পেআউট মডেলে যোগ করা হবে এবং যে ক্রিয়েটররা আগে ফেসবুক রিলস-এ বিজ্ঞাপন দেয়া সংক্রান্ত পরীক্ষায় অংশগ্রহণ

করেছিলেন, তাদের আগামী কিছু সপ্তাহের মধ্যে যোগ করা হবে। একইসঙ্গে, নির্বাচিত কিছু বাজারে ক্রিয়েটর ও বিজ্ঞাপনদাতাদের ছোট গ্রুপের মধ্যে, একই রকমের পারফরম্যান্স ভিত্তিক পেআউট মডেল দিয়ে ইনস্টাগ্রামে বিজ্ঞাপন দেয়া সংক্রান্ত পরীক্ষা শুরু করবে মেটা।

ব্যবহারকারী ফেসবুকের এই প্রোগ্রামের অংশ কি না তা জানতে তাকে প্রফেশনাল ড্যাশবোর্ডের ‘মনিটাইজেশন টুল’ বিভাগটি দেখতে হবে। তিনি আমন্ত্রিত হয়ে থাকলে, ‘রিলস-এ বিজ্ঞাপন’ দেখতে পাবেন এবং অনবোর্ডিং শুরু করতে ‘সেট আপ’ বেছে নিতে পারবেন। সংবাদ বিজ্ঞপ্তি।